শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
আর্জেন্টিনার কাছে হেরে বিদায় ব্রাজিলের

আর্জেন্টিনার কাছে হেরে বিদায় ব্রাজিলের

আর্জেন্টিনার কাছে হেরে বিদায় ব্রাজিলের
আর্জেন্টিনার কাছে হেরে বিদায় ব্রাজিলের

মিজানুর রহমান (টনি): সুযোগ ছিল সোনা জয়ের হ্যাটট্রিকের। কিন্তু তা হল না। ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে খেলার যোগ্যতা অর্জনের জন্য শেষ ম্যাচে ড্র করতে হত ব্রাজিলকে। কিন্তু সেই ম্যাচে আর্জেন্টিনার কাছে হেরে গেল তারা। ফলে অলিম্পিক্সে দেখা যাবে না গত দু’বারের সোনাজয়ীদের। ব্রাজিলকে হারিয়ে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকা থেকে অলিম্পিক্সে সুযোগ পাওয়া অপর দেশ প্যারাগুয়ে।

২০১৬ ও ২০২০ সালের অলিম্পিক্সে ফুটবলে সোনা জিতেছিল ব্রাজিল। এ বার ভেনেজুয়েলায় যোগ্যতা অর্জন পর্ব চলছিল। সেখানেই শেষ ম্যাচে লুসিয়ানো গনডৌয়ের করা একমাত্র গোলে জিতল আর্জেন্টিনা। ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিক্সে ফুটবলে সোনা জিতেছিল আর্জেন্টিনা। তাদের কাছে সুযোগ তৃতীয় বার সোনা জেতার।

অপর ম্যাচে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়েছে প্যারাগুয়ে। ৪৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন দিয়েগো গোমেজ। ৭৫ মিনিটে দলের দ্বিতীয় গোল করেন মার্সেলো পেরেজ। পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে অলিম্পিক্স খেলতে যাচ্ছে প্যারাগুয়ে। দ্বিতীয় স্থানে শেষ করেছে আর্জেন্টিনা।

যোগ্যতা অর্জন পর্বে শুধুমাত্র অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের খেলাতে পেরেছিল দলগুলি। কিন্তু অলিম্পিক্সে তিন জন সিনিয়র ফুটবলার খেলানো যাবে। আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাসচেরানো চাইছেন, লিয়োনেল মেসি খেলুন। ২০০৮ সালে অলিম্পিক্সে সোনা জিতেছিলেন মেসি। লিয়োর এক সময়ের সতীর্থ মাসচেরানো বলেন, ‘সবাই জানে লিয়োর সঙ্গে আমার সম্পর্ক কেমন। ওর জন্য দরজা খোলা আছে। আমরা ওকে অনুরোধ করব। খেলবে কি না সেই সিদ্ধান্ত লিয়ো নেবে।’

খবরটি শেয়ার করুন..

Leave a Reply